নিদাহাস ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের ২য় এবং নিজেদের ১ম ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে গড়াবে ম্যাচটি।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে বেশ নড়বড়ে বাংলাদেশ দলটি। দেশের মাঠে সর্বশেষ ত্রিদেশীয় সিরিজ ও শ্রীলংকার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে টাইগারদের পারফরমেন্সও  ছিলো বেশ সাদামাটা। আর ভারতের বিপক্ষে বিশেষ করে টি-টুয়েন্টিতে রেকর্ডটা তাদের বিপক্ষেই। ২০১৬ বিশ্বকাপে ৩ বলে ২ রান করতে না পারার আক্ষেপ আর সেই সাথে গেলোবারের এশিয়া কাপ টি-টুয়েন্টি ফাইনাল হারার দুঃখ এখনও তেড়ে বেড়াচ্ছে মুশফিক-মাহমুদুল্লাহদের।

অন্যদিকে নিদাহাস ট্রফির ১ম ম্যাচে স্বাগতিক শ্রীলংকার কাছে হেরে কিছুটা ব্যাকফুটে রোহিতরা। তবে একটি রেকর্ড অবশ্য তাদের সাথে যাচ্ছে যে, গত দুই বছরে টি-টুয়েন্টি টানা দুই ম্যাচ হারার রেকর্ড নাই টিম ইন্ডিয়ার। কিন্তু দলের বেশকিছু সিনিয়র খেলোয়াড়  যখন বিশ্রামে তখন সমীকরণটি কিছুটা গোলমাল হতেও পারে।

উল্লেখ্য দু’দল এর আগে টি-টুয়েন্টিতে ৫ বার পরস্পরের মোকাবেলা করেছে। তবে ভারতের বিপক্ষে শর্টার এই ক্রিকেট ভার্সনে কোনো সাফল্য নেই টাইগারদের।