ইংলিশদের কেন্দ্রীয় চুক্তিতে তিন নতুন মুখ


নট আউট ডেস্ক
বৃহস্পতিবার ,১ অক্টোবর , দুপুর ১২:০০

২০২০-২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। যেখানে নতুন চুক্তিতে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন তিন নতুন ক্রিকেটার, কপাল পুড়েছে উইকেটরক্ষ ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর।

ইংলিশদের টেস্ট স্কোয়াডের নিয়মিত মুখ উইকেটরক্ষক ব্যাটসম্যান জশ বাটলার, যার কারণে নিজেকে টেস্টে খুব একটা নিয়মিত হতে পারেন নি আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারেস্টো। ৩১ বছর বয়সী এই ক্রিকেটার ক’রোনা পরবর্তী ইংল্যান্ডের দুটি টেস্ট সিরিজের দলেও ছিলেন না। তবে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত মুখ তিনি। যে কারণে সাদা পোশাকের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও রঙ্গিন পোশাকের চুক্তিতে থাকছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ইসিবির নতুন চুক্তিতে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন ব্যাটসম্যান জ্যাক ক্রলি, ওলি পোপ এবং ডম সিবলি। তিনজনই সাদা পোশাকের ক্রিকেটে ইংলিশ স্কোয়াডের নিয়মিত মুখ।

এদিকে জফরা আর্চার, জস বাটলার, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকসদের সঙ্গে তিন ফরম্যাটেই চুক্তিবদ্ধ করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইংলিশদের তিন ফরম্যাটের নিয়মিত মুখ এবং পারফরম্যান্স এর উপর নির্ভর করেই সব ফরম্যাটের চুক্তিতে রাখা হয়েছে তাদেরকে।

কোনো ফরম্যাটেই চুক্তিতে রাখা হয়নি ব্যাটসম্যান জো ডেনলিকে। এর আগে সীমিত ওভারের ক্রিকেটের চুক্তিতে ছিলেন ডেনলি। অলরাউন্ডার টম কুরানকে রাখা হয়েছে সীমিত ওভারের চুক্তিতে। টেস্টের নিয়মিত মুখ অ্যান্ডারসন, ব্রড'রা থাকছেন সাদা পোশাকের কেন্দ্রীয় চুক্তিতে। আজ থেকে (১ অক্টোবর) থেকে চুক্তি কার্যকর হবে এবং আগামী বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই চুক্তিতে থাকবেন ক্রিকেটাররা।

 

- নট আউট / টিএ