Chania

পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না শ্রীলঙ্কা

বিপ্রতীপ দাস ক্রীড়া প্রতিবেদক
০১ অক্টোবর ২০১৯, রাত ১:০৭

করাচিতে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছিলো শ্রীলঙ্কা ও পাকিস্তান। প্রথম ওয়ানডে বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়ে যায়। আজ দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৬৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। শুরুতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তান ৭ উইকেটের বিনিময়ে ৩০৫ রান করে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করেন বাবর আজম। ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি করার পথে ১০৫ বলে ১১৫ রান করে আউট হন। আর বাবর আজমের পর সর্বোচ্চ রান করেন ওপেনার ফখর জামান ৬৫ বলে ৫৪ রান। লংকানদের হয়ে সর্বোচ্চ দুইটি উইকেট নেন ওয়াইন্দু হাসরাঙ্গা ২টি উইকেট। আর একটি করে উইকেট নেন ইসুরু উদানা এবং লাহিরু কুমারা।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। দলীয় ২৮ রানে ৫টি উইকেট পড়ে যায় লংকানদের। এরপর শিহান জয়াসুরিয়া এবং দাশুন শানাকা ১৭৭ রানের বড় জুটি গড়ে তোলেন। শিহান‌ জয়াসুরিয়া সেঞ্চুরির দাড়প্রান্তে এসে ৯৬ রানে এসে আটকে যায়। আর দাশুন শানাকা ৬৮ রান করে আউট হয়ে যান। এরপর শুধু ওয়াইন্দু হাশরাঙ্গা ৩০ রান করেন। পাকিস্তানের হয়ে ৫টি উইকেট নিয়েছেন ওসমান শিনওয়ারি।

সংক্ষিপ্ত স্কোর:

টস: পাকিস্তান

পাকিস্তানঃ ৩০৫/৭ ( ৫০ ওভার )
বাবর আজম- ১১৫ ( ১০৫ ), ফখর জামান- ৫৪ ( ৬৫ ), হারিস সোহেল- ৪০ ( ৪৮ ) ইফতিখার- ৩২ ( ২০ )*
ওয়াইন্দু হাসরাঙ্গা- ২/৬৩, ইসুরু উদানা- ১/৬০, লাহিরু কুমারা- ১/৫৯

শ্রীলঙ্কাঃ ২৩৮/১০ ( ৪৬.৫ ওভার )
শিহান জয়াসুরিয়া- ৯৬ ( ১০৯ ), দাশুন শানাকা- ৬৮ ( ৮০ ), ওয়াইন্দু হাশরাঙ্গা- ৩০ ( ২৩ )
উসমান শিনওয়ারী- ৫/৫১, শাদাব খান- ২/৭৬, ইমাদ ওয়াসিম- ১/৩৮, মোহাম্মদ আমির- ১/২১, ওয়াহাব রিয়াজ- ১/২৭

ফলাফলঃ পাকিস্তান ৬৭ রানে জয়ী

ম্যাচসেরাঃ উসমান শিনওয়ারি।

Chania