Chania

এলিট ক্লাবে কেভিন ও’ব্রায়েন

ওয়াহিদুর রেজা সিনিয়র স্পোটর্স রিপোর্টার
বুধবার, ০৯ অক্টোবর ২০১৯, সকাল ১০:১৫

গত সোমবার হংকং এর বিপক্ষে টি-টুয়েন্টিতে সেঞ্চুরি হাঁকিয়েছেন আয়ারল্যান্ডের ব্যাটিং অলরাউন্ডার কেভিন ও’ব্রায়েন। আর এর ফলে এক বিরল রেকর্ড গড়ে এলিট ক্লাবে প্রবেশ করেছেন এই আইরিশ ব্যাটার।

কেভিনের ৬২ বলে ১২৪ রানের ইনিংসটি আয়ারল্যান্ডের হয়ে টি-টুয়েন্টিতে প্রথম কোনো ব্যাটসম্যানের শতক। এর আগে সাদা পোশাকেও গেলো বছর পাকিস্তানের বিপক্ষে দেশের হয়ে প্রথম সেঞ্চুরির দেখা পান ব্রায়েন। আয়ারল্যান্ডের ডেব্যু টেষ্টের ২য় ইনিংসে পাকিস্তানের বিপক্ষে ১১৮ রান করেছিলেন তিনি।

আর ওয়ানডেতে কেভিনের মহারাজসিক ইনিংসটির কথা সবারই জানা। ২০১১ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে তার ম্যাচজয়ী ১১৩ রানের ইনিংসটির বদৌলতে ইংল্যান্ড বধ করেছিলো আইরিশরা। এর আগে কেনিয়ার বিপক্ষেও ওয়ানডেতে ১৪২ রানের ইনিংস ছিলো তার।

টেষ্ট, ওয়ানডে আর টি-টুয়েন্টি এই তিন সংস্করনে কেভিনসহ সেঞ্চুরির দেখা পেয়েছেন মাত্র ১৪ জন ক্রিকেটার। ভারতের ৩ জন, নিউজিল্যান্ড, শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার ২ জন, ওয়েষ্ট ইন্ডিজ, দক্ষিন আফ্রিকা, পাকিস্তান, বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ১ জন করে খেলোয়াড় রয়েছে এই এলিট লিস্টে। নিচে তাদের নাম দেওয়া হলোঃ

রোহিত শর্মা, গ্লেন ম্যাক্সওয়েল, ব্রেন্ডন ম্যাককুলাম, ক্রিস গেইল, লোকেশ রাহুল, মার্টিন গাপটিল, শেন ওয়াটসন, ফাফ ডুপ্লেসি, আহমেদ শেহজাদ, তিলকেরাত্নে দিলশান, তামিম ইকবাল, সুরেশ রায়না, মহেলা জয়াবর্ধনা।

Chania