আইপিএলের পরই মাঠে গড়াচ্ছে লঙ্কান প্রিমিয়ার লীগ

নট আউট ডেস্ক
মঙ্গলবার, ১১ আগষ্ট ২০২০, রাত ৯:০৭

এ মাসের শেষ দিকে  শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) কোভিট-১৯ এর কারনে আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। আইপিএলের ১৩তম আসর শেষ হওয়ার দিন কয়েক পরই নভেম্বরের মাঝামাঝি সময়ে মাঠে গড়াতে পারে এই আসর।

২০১২ সালে পর আবারো প্রিমিয়ার লীগ আয়োজনের প্রস্তুতি নিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড। সবকিছু ঠিক থাকলে চলতি আগস্টের ২৮ তারিখ শুরু হওয়ার কথা ছিলো লঙ্কান প্রিমিয়ার লিগ। পর্দা নামার কথা ছিল ২০ সেপ্টেম্বর। দিনক্ষণ চূড়ান্ত এবং আয়োজনের প্রস্তুতি সম্পূর্ণ করে দেশটির সরকারের কাছে অনুমতি চেয়েছিল লঙ্কান বোর্ড।

শ্রীলঙ্কায় ক'রোনা মহামারী সেভাবে বিস্তার লাভ করতে পারেনি আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজারের মতো। চলতি মাসে সেখানে আক্রান্ত হয়েছে এখন পর্যন্ত মাত্র ১১ জন। কিন্তু বিশ্বব্যাপী ক’রোনা ভাইরাসের ভয়াবহতা এবং ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমতি প্রদান করেনি।

লঙ্কান বোর্ড সভাপতি শাম্মী সিলভা এ বিষয়ে বলেন, "আমরা স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। তাঁরা জানিয়েছে যে কেউ দেশে প্রবেশের পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পর্ব শেষ করতে হবে। সুতরাং সে দিক থেকে আগস্টের শেষ সপ্তাহে টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হচ্ছেনা। আইপিএলের পরপরই আমরা নভেম্বরের মাঝামাঝি সময়ে টুর্নামেন্ট আয়োজনের চিন্তাভাবনা করছি।"

উল্লেখ্য এলপিএলে ২২ দিনে ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দেশটির চার ভেন্যুতে। টুর্নামেন্টে মোট পাঁচটি দলের অংশগ্রহণ করার কথা ছিলো।