ছেলে ব্রডকে শাস্তি দিলেন বাবা ক্রিস ব্রড

নট আউট ডেস্ক
বুধবার, ১২ আগষ্ট ২০২০, সকাল ১১:০২

ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রিস ব্রড দীর্ঘদিন  ধরেই আইসিসির ম্যাচ রেফারির দায়িত্ব পালন করে আসছেন। ক’রোনার কারণে নিরপেক্ষ আম্পায়ার কিংবা ম্যাচ রেফারি দিয়ে খেলা পরিচালনা করা সম্ভব নয় বলে, ইংল্যান্ড -পাকিস্তান টেস্ট সিরিজে ঘরের মাঠে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করছেন ক্রিস ব্রড।

অন্যদিকে ক্রিস ব্রডের আরো একটি বড় পরিচয় হচ্ছে তিনি ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের বাবা। সর্বশেষ টেস্টে ছেলে যখন মাঠে খেলছেন, বাবা তখন ম্যাচ রেফারির দায়িত্ব পালন করছেন। অবশ্য এটা এবারই প্রথম নয়। গেল মাসে ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন তিনি।

পাকিস্তান -ইংল্যান্ড মধ্যকার প্রথম টেস্টে অশোভন আচরনে আইসিসির আচরণবিধি লংঘন করেছেন স্টুয়ার্ট ব্রড। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে ইয়াসির শাহকে আউট করে ক্ষিপ্ত হয়ে বাজে মন্তব্য করে বসেন স্টুয়ার্ট ব্রড। আর এতেই বিচারকের আসনে থাকা বাবা ক্রিস ব্রড সন্তানকে শাস্তি দিতে পিছপা হননি। জুনিয়র ব্রডকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছেন সিনিয়র ব্রড।

জরিমানার সঙ্গে এক ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে ব্রডের নামের পাশে। আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ অনুচ্ছেদ ভঙ্গ করেছেন তিনি। যার কারণে এমন শাস্তি পেতে হয়েছে স্টুয়ার্টকে। সেই সাথে বাবার দেওয়া শাস্তি মেনে নিয়েছেন এই পেসার। যার কারণে শুনানির প্রয়োজন পড়েনি। এদিকে মজার ছলেই টুইটারে টুইট করে ব্রড বলেন, 'বাবা তোমার নাম আমি ক্রিসমাস কার্ড থেকে কেটে দিয়েছি '