অবসরের কথা জানালেন অ্যারন ফিঞ্চ

নট আউট ডেস্ক
বুধবার, ২৬ আগষ্ট ২০২০, দুপুর ৩:১৩

ক’রোনা পরবর্তী সময়ে মাঠে নামলেও এখনো আন্তজার্তিক ক্রিকেটে ফেরা হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়ার। আগামী মাসেই ইংল্যান্ড সফর দিয়ে ক্রিকেটে ফিরছে অজিরা। তবে ক'রোনার এই দীর্ঘ বিরতিতে ভেবে-চিন্তে নিজের ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে মন স্থির করেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ক'রোনার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়েছে এক বছরের জন্য। আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে বিশ্ব টি-টোয়েন্টির আসর এর পরের বছরই ২০২২ সালে  টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ফিঞ্চের দেশ অস্ট্রেলিয়ায়। আবার ফের ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে ভারতে। আর ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের মধ্য দিয়ে ক্রিকেটকে বিদায় জানাবেন এমনটাই জানিয়েছেন ফিঞ্চ।

অস্ট্রেলীয় গণমাধ্যম এসইএনের সঙ্গে আলাপচারিতায় ফিঞ্চ বলেন, “এখনই কিছু বলতে চাই না তবে আমি ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ক্রিকেট চালিয়ে যেতে চাই। লক্ষ্য আপাতত এখানেই স্থির করেছি এবং এটা আঁকড়ে ধরেই এগুচ্ছি। আমি মনে করি এই সময়টায় (ক'রোনাকাল) সঠিক সিদ্ধান্ত নিতে এবং আমাকে ভাবার জন্য অনেক সময় দিয়েছে। এই সিদ্ধান্তই আমাকে সে অব্ধি নিয়ে যাচ্ছে। বাকিটা নির্ভর করছে ফর্ম, চোট ও অন্যান্য বিষয়ের উপর। ক'রোনার এই সময়টা অনেকের কাছে অনেক ভাবেই ধরা দিয়েছে। কিন্তু একজন অ্যাথলেট, বিশেষ করে যারা বছরে ১০-১১ মাস খেলায় ব্যস্ত থাকে তাদের জন্য মানসিকভাবে সতেজ হতে যথেষ্ট সাহায্য করেছে।”