শ্রীলঙ্কায় না গেলে ঘরোয়া ক্রিকেট শুরু করতে চায় বিসিবি

সিনিয়র করেসপন্ডেন্ট
সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০, রাত ০৯:০০

করোনা ভাইরাসের কারোনে দীর্ঘ দিন দেশের ক্রিকেট বন্ধ থাকার পর চলতি মাসের শেষ সপ্তাহে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে জাতীয় ক্রিকেট দলের। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) কঠিন শর্তে টাইগাররা এই সফরে যাবে না বলে পরিস্কার জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি)।  তাই কঠিন শর্তের কারণে লঙ্কা সফর এখন অনিশ্চিত। যদি লঙ্কা সফর না হয় তবে আগামী মাসেই ঘরোয়া ক্রিকেট শুরু করতে চায় বিসিবি।

সোমবার (১৪ সেপ্টেম্বর) মিরপুরে বিসিবি কার্যালয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানান। তিনি জানিয়েছেন যে করেই হোকনা কেন অক্টোবরের মধ্যেই দেশের ক্রিকেট ফিরিয়ে আনতে চান। সেজন্য শ্রীলঙ্কা সফর না যাওয়া হলে বিকল্প হিসেবে ঘরোয়া ক্রিকেট চালুর কথা জানান বোর্ড সভাপতি।

পাপান বলেন, 'আমরা ক্রিকেট ফিরিয়ে আনবো, বাইরের কারো সাথে হবে কিনা জানি না আমরা নিজেরা ডোমেস্টিক ক্রিকেট শুরু করে দিব। কি করবো এটা এখন বলছিনা আপনাদেরকে কিছুটা একটা করবোই কিন্তু ক্রিকেট আমরা মাঠে ফিরাবোই। সব ক্লাবকে তো আর ম্যানেজ করতে পারবো না যাদের ম্যানেজ করতে পারবো, ৪০টা খেলোয়াড় হতে পারে, ৬০টা খেলোয়াড় হতে পারে, তাদের নিয়েই আমরা আয়োজন করবো। খেলা মাঠে গড়াবে ইনশাআল্লাহ।'

শ্রীলঙ্কায় গিয়ে ক্রিকেটারদের ১৪ দিনের বাধ্যতামূলক কোরারেন্টিনে থাকতে হবে বলে জানিয়ে দেয় এসএলসি। এমনকি ক্রিকেটররা অনুশীলনও করতে পারবে না তারা। এছাড়াও আরও বেশ কিছু শর্ত দিয়েছে তারা যেটা মানতে নারাজ বিসিবি।

 

- নট আউট/আরএ