আমিরাতের অত্যাধিক গরম ভাবাচ্ছে মুম্বাইয়ের বোল্টকে

নট আউট ডেস্ক
মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০, রাত ৮:১৮

ব্যক্তিগত কারণে এবারের আইপিএলে খেলছেন না লাসিথ মালিঙ্গা। যার ফলে মুম্বাই ইন্ডিয়ানের পেস বোলিং ইউনিটের ব্যাটনটা কিউই পেসার ট্রেন্ট বোল্টের হাতেই থাকছে এইটা একপ্রকার নিশ্চিত। এছাড়া বোল্টের সঙ্গে জুটি বেঁধে বল করবেন ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ। তাই বোলিং আক্রমণ নিয়ে ভাবনার চিন্তা না থাকলেও আরব আমিরাতের উতপ্ত গরম ভাবাচ্ছে বোল্টকে।

এই সময়টায় আরব আমিরাতে তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ৪০ ডিগ্রি সেলসিয়াস কিংবা তারো বেশি। ২০১৮ এশিয়া কাপ বসেছিলো এই মরুর দেশেই। তখন খুব স্বাচ্ছন্দ নিয়ে বল করতে পারেনি কোন বোলারই। উইকেট নিতে খুব বেশি বেগ পেতে হয়েছিলো বোলারদের। তাই বোল্ট মনে করেন অত্যাধিক গরমই বড় ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে আইপিএলের।

এ প্রসঙ্গে বোল্ট বলেন, ‘এখানে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে এমন মরুভূমিতে ৪৫ ডিগ্রি তাপমাত্রার সঙ্গে মানিয়ে নেওয়াটা। নিউজিল্যান্ডে এই সময়টায় তাপমাত্রা ৭-১০ এর মধ্যে রয়েছে। সেখান থেকে এসে এতো দ্রুত মানিয়ে নেওয়াটা খুব বেশি কঠিন।’

তবে মরুর দেশের গরম বোল্টকে ভাবালেও উইকেট নিয়ে প্রত্যাশাটা আকাশচুম্বী করে রেখেছেন তিনি। আর বোল্ট ভালো উইকেট পাওয়ারই প্রত্যাশা করছেন।

তিনি বলেন, 'আমি আরব আমিরাতে খুব কম ক্রিকেট খেলেছি তবে কিভাবে মানিয়ে নিতে হয় তার জন্যও অবগত আছি। আমি এখানে ভালো উইকেটের প্রত্যাশা করছি। যদি উইকেট ভালো হয় তাহলে প্রতিপক্ষকে ঘায়েল করার সামর্থ্য আমাদের উইনিটের রয়েছে।'

- নট আউট/টিএ