প্রচ্ছদ / ৯ নতুন মুখ নিয়ে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের চেয়ারে বসতে না বসতেই চমক দিলেন নতুন প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। ঘরের মাটিতে আসন্ন প্রোটিয়া সিরিজে বেশকিছু অভিজ্ঞ ও তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে স্কোয়াড সাজিয়েছেন তরুন ক্রিকেটারদের নিয়ে। যার মধ্যে ৯ জন ক্রিকেটারই প্রথমবারের মতো ডাক পেলেন পাকিস্তান টেস্ট দলে।


নিউজিল্যান্ড সফরে ভরাডুবির পর স্কোয়াডে এমন আমূল পরিবর্তন এনেছে পাকিস্তান। নতুনদের জায়গা করে দিতে দল থেকে বাদ পড়েছেন শান মাসুদ, জাফর গহর, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাসদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। চোটের কারণে দলে জায়গা হয়নি পেসার নাসিম শাহ ও স্পিনার শাদাব খানের। এদিকে দুই বছর পর পাকিস্তান দলে ফিরেছেন পেসার হাসান আলী। 


স্কোয়াডে প্রথমবারের মত ডাক পাওয়া ক্রিকেটাররা হলেন ওপেনার আবদুল্লাহ শফিক, ইমরান বাট, মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গোলাম, সালমান আলী, সৌদ শাকিল, স্পিনার নওমান আলী, সাজিদ খান ও পেসার হারিস রউফ এবং তাবিস খান। ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে মূল দলে জায়গা পাবেন ১৬ জন।

 

দক্ষিণ আফ্রিকা সিরিজে পাকিস্তানের টেস্ট স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলী, ফাওয়াদ আলম, কামরান গোলাম, সালমান আলী, সৌদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, সরফরাজ আহমেদ, নওমান আলী, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলী, শাহীন শাহ আফ্রিদি এবং তাবিস খান।


-নট আউট/টিএ

  • ট্যাগস

এ বিভাগের আরও নিউজ

ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিয়ে রিজওয়ান-শামসিরা

মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, দুপুর ১:৫১

নট আউট ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৪ উইকেট শিকার করেছিলেন প্রোটিয়া স্পিনার তাবরিজ শামসি। হয়েছিলেন সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারি স্পিনারও। তারই পুরষ্কারস্বর

মিলার তান্ডবের পরও সিরিজ জিতলো পাকিস্তান

সোমবার, ১৫ ফেব্রুয়ারি, সকাল ১১:৩৩

নট আউট ডেস্কঃ সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সফরকারীদের হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করা দ.আফ্রিকা ডেভিড মিলারের ঝড়ো ফিফটিতে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ পায়। তবে বাবর-রিজওয়া

রিজওয়ানের শতকেও কষ্টার্জিত জয় পাকিস্তানের

শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, সকাল ১১:১৯

নট আউট ডেস্কঃ মোহাম্মদ রিজওয়ানের শতকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ রানের কষ্টার্জিত জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৮ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

মূলতান সুলতানস উইকেটে জয়ী

৭ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড রানে জয়ী

২য় টি-টুয়েন্টি, ডুনেডিন

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড উইকেটে জয়ী

৬ষ্ঠ ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৫ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

২০ ফেব্রুয়ারি ২০২১ -  ২২ মার্চ ২০২১

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

৫ ফেব্রুয়ারি ২০২১ -  ২৮ মার্চ ২০২১