প্রচ্ছদ / টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা দ.আফ্রিকার

দীর্ঘ ১৪ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে পাকিস্তান সফরে গিয়েছে দ.আফ্রিকা। তবে বেশকিছু অভিজ্ঞ ও গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতির জন্য বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত কিছু ক্রিকেটারকে। তাই পাকিস্তানের বিপক্ষে নতুনদের নিয়ে খেলবে দ.আফ্রিকা। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন একাধিক ক্রিকেটার।

 
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য গতকাল (মঙ্গলবার) ১৮ সদস্যের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ডাক পাওয়া তিন প্রোটিয়া নতুন মুখ হচ্ছেন পেসার ওকুল সেলে, উইকেট কিপার-ব্যাটসম্যান রায়ান রিকেলটন ও অফ স্পিনার জ্যাক স্নেইমান। সেইসাথে প্রথমবারের মতো দ.আফ্রিকাকে নেতৃত্ব দিবেন হাইনরিখ ক্লাসেন।


নিয়মিত অধিনায়ক কুইন্টন ডি কক, রাসি ফন ডার ডুসেন, কাগিসো রাবাদা, আনরিক নরকিয়া, লুঙ্গি এনগিডিরা দুই ম্যাচের টেস্ট সিরিজের পরই দেশে ফিরে যাবেন। টি-টোয়েন্টি দলের সঙ্গে থেকে যাবেন টেস্ট স্কোয়াডে থাকা জর্জ লিন্ডে, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি ও লুথো সিপামলারা।


উল্লেখ, আগামী ১১ ফেব্রুয়ারি লাহোরে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। একই মাঠে পরের দুই ম্যাচে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি মাঠে নামবে দু'দল। তার আগে দুই টেস্টের সিরিজে মাঠে নামছে পাকিস্তান ও দ.আফ্রিকা।


দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল: হাইনরিখ ক্লাসেন (অধিনায়ক), ন্যান্দ্রে বার্গার, ওকুল সেলে, জুনিয়র ডালা, বিয়ন ফোরটান, রিজা হেনড্রিকস, জর্জ লিন্ডে, ইয়ানেমান মালান, ডেভিড মিলার, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, লুথো সিপামলা, জন স্মাটস, পিট ফন বিলিয়োন, গ্লেন্টন স্টুয়ারম্যান ও জ্যাক স্নেইমান।


-নট আউট/টিএ 

  • ট্যাগস

এ বিভাগের আরও নিউজ

ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিয়ে রিজওয়ান-শামসিরা

মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, দুপুর ১:৫১

নট আউট ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৪ উইকেট শিকার করেছিলেন প্রোটিয়া স্পিনার তাবরিজ শামসি। হয়েছিলেন সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারি স্পিনারও। তারই পুরষ্কারস্বর

মিলার তান্ডবের পরও সিরিজ জিতলো পাকিস্তান

সোমবার, ১৫ ফেব্রুয়ারি, সকাল ১১:৩৩

নট আউট ডেস্কঃ সিরিজ নির্ধারনী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সফরকারীদের হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করা দ.আফ্রিকা ডেভিড মিলারের ঝড়ো ফিফটিতে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ পায়। তবে বাবর-রিজওয়া

রিজওয়ানের শতকেও কষ্টার্জিত জয় পাকিস্তানের

শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, সকাল ১১:১৯

নট আউট ডেস্কঃ মোহাম্মদ রিজওয়ানের শতকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ রানের কষ্টার্জিত জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৮ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

মূলতান সুলতানস উইকেটে জয়ী

৭ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড রানে জয়ী

২য় টি-টুয়েন্টি, ডুনেডিন

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড উইকেটে জয়ী

৬ষ্ঠ ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৫ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

২০ ফেব্রুয়ারি ২০২১ -  ২২ মার্চ ২০২১

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

৫ ফেব্রুয়ারি ২০২১ -  ২৮ মার্চ ২০২১