প্রচ্ছদ / পিছিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

পিছিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

টেস্ট ক্রিকেটকে আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও জনপ্রিয় করে তুলতে শুরু হয়েছিল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। যেখানে টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনালে। যদিও করোনাভাইরাসের কারণে বেশ কয়েকটি সিরিজই স্থগিত হয়েছিলো। তবে যথাসময়েই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন করার কথা অনেক আগেই আইসিসি থেকে জানানো হয়েছিলো। কিন্তু এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছিয়ে দেওয়া হলো।


সব ঠিক থাকলে চলতি বছরের জুনের ১০-১৪ তারিখ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেটা এবার পিছিয়েছে এক সপ্তাহ। নতুন সূচি অনুযায়ী ১০ জুনের পরিবর্তে ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত। 


এদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছিয়ে যাওয়ার অন্যতম কারণ হিসেবে অনেকেই সামনে দাঁড় করিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। কেননা এখনো সূচি প্রকাশ না করলেও চলতি বছরের আইপিএল মাঠে গড়ানোর কথা রয়েছে মে-জুনে। গেল বছরও আইপিএলের কারণেই মাঠে গড়ায় নি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই স্থগিত হওয়া বিশ্বকাপ পিছিয়ে নেওয়া হয়েছিলো ২০২২ সালে। 


এদিকে আইপিএলের ফাইনাল ও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে একই মাসে। তাই ক্রিকেটারদের কোয়ারেন্টিনের কথা চিন্তা করেই আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপেেে ফাইনাল পিছিয়ে দেওয়া হয়েছে। যাতে আইপিলে খেলা কোন ক্রিকেটার কোয়ারেন্টিন জটিলতায় ফাইনাল মিস না করে ফেলে। 


উল্লেখ্য টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। বর্তমানে দলটির পয়েন্ট ৪৩০। দুইয়ে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ৪২০। ৩৩২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে অস্ট্রেলিয়া। ৪১২ পয়েন্ট নিয়ে শতকরা হিসেবে অস্ট্রেলিয়ার পরেই অবস্থান করছে ইংল্যান্ড। 


নট আউট/টিএ 

  • ট্যাগস

এ বিভাগের আরও নিউজ

দেশের প্রয়োজনে পিএসএলকে গেইলের বিদায়

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৭:২৫

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরে মাত্র দুই ম্যাচ খেলেই থেকে বিদায় নিলেন ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। ঘরের মাটিতে আসন্ন লঙ্কা সিরিজকে সামনে রেখে ও.ই

'৩' দিনের মাথায় পদত্যাগ করলেন চামিন্দা ভাস

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, বিকাল ৫:১৩

নট আউট ডেস্কঃ ডেভিড সাকেরের পদত্যাগের পর সাবেক বিশ্বকাপ জয়ী পেসার চামিন্দা ভাসকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তবে দায়িত্ব পাওয়ার মাত্র তিন দিনের

ভারতে বিশ্বকাপ খেলতে চায় পাকিস্তান

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, দুপুর ১২:১০

নট আউট ডেস্কঃ রাজনৈতিক দ্বন্ধে দীর্ঘদিন ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ গড়ায় না বাইশ গজে। তাই দু'দলের ক্রিকেটীয় উত্তাপ ছড়ায় শুধুমাত্র আইসিসির বৈশ্বিক কোন টুর্নামেন্টে। এবার সেখা

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড  কোটা গ্ল্যাডিয়েটরস

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড  অস্ট্রেলিয়া

৩ মার্চ ২০২১, দুপুর ১২ টা

পিসিএল, ২০২১

করাচি কিংস  পেশোয়ার জালমী

পিসিএল, ২০২১

কোটা গ্ল্যাডিয়েটরস  মূলতান সুলতানস

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

ভারত  ইংল্যান্ড

৪ মার্চ ২০২১, সকাল ১০টা

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৮ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

মূলতান সুলতানস উইকেটে জয়ী

৭ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড রানে জয়ী

২য় টি-টুয়েন্টি, ডুনেডিন

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড উইকেটে জয়ী

৬ষ্ঠ ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৫ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

২২ ফেব্রুয়ারি ২০২১ -  ৭ মার্চ ২০২১

পিসিএল, ২০২১

২০ ফেব্রুয়ারি ২০২১ -  ২২ মার্চ ২০২১

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

৫ ফেব্রুয়ারি ২০২১ -  ২৮ মার্চ ২০২১