প্রচ্ছদ / পিছিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

পিছিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

টেস্ট ক্রিকেটকে আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও জনপ্রিয় করে তুলতে শুরু হয়েছিল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। যেখানে টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনালে। যদিও করোনাভাইরাসের কারণে বেশ কয়েকটি সিরিজই স্থগিত হয়েছিলো। তবে যথাসময়েই টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন করার কথা অনেক আগেই আইসিসি থেকে জানানো হয়েছিলো। কিন্তু এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছিয়ে দেওয়া হলো।


সব ঠিক থাকলে চলতি বছরের জুনের ১০-১৪ তারিখ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেটা এবার পিছিয়েছে এক সপ্তাহ। নতুন সূচি অনুযায়ী ১০ জুনের পরিবর্তে ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত। 


এদিকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পিছিয়ে যাওয়ার অন্যতম কারণ হিসেবে অনেকেই সামনে দাঁড় করিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। কেননা এখনো সূচি প্রকাশ না করলেও চলতি বছরের আইপিএল মাঠে গড়ানোর কথা রয়েছে মে-জুনে। গেল বছরও আইপিএলের কারণেই মাঠে গড়ায় নি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই স্থগিত হওয়া বিশ্বকাপ পিছিয়ে নেওয়া হয়েছিলো ২০২২ সালে। 


এদিকে আইপিএলের ফাইনাল ও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে একই মাসে। তাই ক্রিকেটারদের কোয়ারেন্টিনের কথা চিন্তা করেই আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপেেে ফাইনাল পিছিয়ে দেওয়া হয়েছে। যাতে আইপিলে খেলা কোন ক্রিকেটার কোয়ারেন্টিন জটিলতায় ফাইনাল মিস না করে ফেলে। 


উল্লেখ্য টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। বর্তমানে দলটির পয়েন্ট ৪৩০। দুইয়ে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ৪২০। ৩৩২ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে অস্ট্রেলিয়া। ৪১২ পয়েন্ট নিয়ে শতকরা হিসেবে অস্ট্রেলিয়ার পরেই অবস্থান করছে ইংল্যান্ড। 


নট আউট/টিএ 

  • ট্যাগস

এ বিভাগের আরও নিউজ

দ্বিতীয় সারির দল এশিয়া কাপে পাঠাবে ভারত

সোমবার, ৮ মার্চ, রাত ৮:২৭

নট আউট ডেস্কঃ করোনার জেরে স্থগিত হয়েছিল গেলবারের (২০২০) এশিয়া কাপের আসর। চলতি বছরও এশিয়া কাপে মাঠে গড়াবে কি না তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। মূলত ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোয়া

লর্ডসে হচ্ছে না টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

সোমবার, ৮ মার্চ, সকাল ১০:৩৪

নট আউট ডেস্কঃ দ্বিতীয় দল হিসেবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। আগামী জুনে লর্ডসে ভারত-নিউজিল্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে ম্যাচটি লর্ডসে’ই আয়

দারুণ জয়ে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

শনিবার, ৬ মার্চ, সকাল ১১:১৮

নট আউট ডেস্কঃ প্রথম ম্যাচে কাইরন পোলার্ড তাণ্ডবে জয় বঞ্চিত হয়েছিলো শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। লঙ্কান স্পিনারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৩ রানের জয় প

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৮ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

মূলতান সুলতানস উইকেটে জয়ী

৭ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড রানে জয়ী

২য় টি-টুয়েন্টি, ডুনেডিন

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড উইকেটে জয়ী

৬ষ্ঠ ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৫ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

২০ ফেব্রুয়ারি ২০২১ -  ২২ মার্চ ২০২১

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

৫ ফেব্রুয়ারি ২০২১ -  ২৮ মার্চ ২০২১