প্রচ্ছদ / আইসিসি র‍্যাঙ্কিংয়ে সেরা দশে বাংলাদেশি দুই ক্রিকেটার

আইসিসি র‍্যাঙ্কিংয়ে সেরা দশে বাংলাদেশি দুই ক্রিকেটার

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ পারফর্ম করে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান। উন্নতি হয়েছে সিরিজ সেরা সাকিব আল হাসানেরও।


উইন্ডিজ সিরিজের আগে বোলারদের র‍্যাঙ্কিংয়ের ১৩-তে ছিলেন মিরাজ। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে সাত উইকেট নিতেই পেলেন দারুণ সুখকর। নয় ধাপ এগিয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে প্রথমবারের ডুকে গেছেন সেরা পাঁচে। ক্যারিয়ার সেরা ৬৯৪ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের চার নম্বরে আছেন মিরাজ। 


র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানেরও। ক্যারিবীয় সিরিজে ৬ উইকেট শিকার করা মুস্তাফিজ এগিয়েছে ১১ ধাপ। ১৯ নম্বর থেকে সিরিজ শুরু করা দ্যা ফিজ ডুকে গেছেন সেরা দশে। ৬৫৮ পয়েন্ট নিয়ে অবস্থান করছেন আটে। এদিকে নিষেধাজ্ঞা থেকে ফিরে ক্যারিবীয় সিরিজ দিয়েই আন্তজার্তিক ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে নজরকাড়া পারফর্ম করে হয়েছেন সিরিজ সেরা খেলোয়াড়ও। সিরিজে ৬ উইকেট শিকার করা সাকিব বোলারদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন ১৫ ধাপ।


৬২৯ পয়েন্ট নিয়ে অবস্থান করছেন ১৩ নম্বরে। এছাড়া অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থান ধরে রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ক্যারিবীয়দের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে খেলা সাইফুদ্দিনও এগিয়েছেন তিন ধাফ।


আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ের যথারিতি শীর্ষস্থান ধরে রেখেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। বর্তমানে তার পয়েন্ট ৭২২। দুইয়ে থাকা আফগান স্পিনার মুজিব-উর-রহমানের পয়েন্ট ৭০৮। ৭০০ পয়েন্ট নিয়ে শীর্ষ তিনে রয়েছে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। ৬৭৫ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করছেন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস।


আইসিসি ওয়ানডে বোলার র‍্যাঙ্কিং:

১। ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড): ৭২২ পয়েন্ট; 
২। মুজিব উর রহমান (আফগানিস্তান): ৭০৮ পয়েন্ট;
৩। জাসপ্রিত বুমরাহ (ভারত): ৭০০ পয়েন্ট;
৪। মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ):  ৬৯৪ পয়েন্ট;
৫। ক্রিস ওকস (ইংল্যান্ড): ৬৭৫ পয়েন্ট;
৬। কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা): ৬৬৫ পয়েন্ট;
৭। জশ হ্যাজলউড (অস্ট্রেলিয়া): ৬৬০ পয়েন্ট;
৮। মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ): ৬৫৮ পয়েন্ট;
৯। মোহাম্মদ আমির (পাকিস্তান): ৬৪৮ পয়েন্ট;
১০। প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া): ৬৪৬ পয়েন্ট।


-নট আউট/টিএ 

  • ট্যাগস

এ বিভাগের আরও নিউজ

দ্বিতীয় সারির দল এশিয়া কাপে পাঠাবে ভারত

সোমবার, ৮ মার্চ, রাত ৮:২৭

নট আউট ডেস্কঃ করোনার জেরে স্থগিত হয়েছিল গেলবারের (২০২০) এশিয়া কাপের আসর। চলতি বছরও এশিয়া কাপে মাঠে গড়াবে কি না তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। মূলত ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোয়া

লর্ডসে হচ্ছে না টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

সোমবার, ৮ মার্চ, সকাল ১০:৩৪

নট আউট ডেস্কঃ দ্বিতীয় দল হিসেবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে ভারত। আগামী জুনে লর্ডসে ভারত-নিউজিল্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে ম্যাচটি লর্ডসে’ই আয়

দারুণ জয়ে সিরিজে সমতা ফেরালো শ্রীলঙ্কা

শনিবার, ৬ মার্চ, সকাল ১১:১৮

নট আউট ডেস্কঃ প্রথম ম্যাচে কাইরন পোলার্ড তাণ্ডবে জয় বঞ্চিত হয়েছিলো শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। লঙ্কান স্পিনারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৩ রানের জয় প

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৮ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

মূলতান সুলতানস উইকেটে জয়ী

৭ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড রানে জয়ী

২য় টি-টুয়েন্টি, ডুনেডিন

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড উইকেটে জয়ী

৬ষ্ঠ ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৫ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

২০ ফেব্রুয়ারি ২০২১ -  ২২ মার্চ ২০২১

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

৫ ফেব্রুয়ারি ২০২১ -  ২৮ মার্চ ২০২১