প্রচ্ছদ / ক্রিকেট ময়দানে আলোড়িত উপস্থাপিকা

একাবিংশ শতাব্দীতে ক্রিকেট শুধুমাত্র মাঠ আর গ্যালারির মাঝেই সীমাবদ্ধ নেই। নানা রংয়ের বাণিজ্যের মোড়লে ক্রিকেট আজ একটি শিল্পের নাম। মাঠ কিংবা মাঠের বাইরে ম্যাচ বিশ্লেষণ কিংবা ক্রিকেটারদের সংস্পর্শে এসে তাদের জানা অজানা অনেক তথ্যের সন্ধান মেলে যাদের মাধ্যমে, তাদের সঙ্গে পরিচিত হলে কেমন হয়, পাঠক? তাহলে চলুন দেখে নেওয়া যাক হালের কয়েকজন লাস্যময়ী জনপ্রিয় উপস্থাপিকা সম্পর্কে- 

 

মায়ান্তি ল্যাঙ্গার 

জনপ্রিয় ক্রিকেট উপস্থাপিকা  মায়ান্তি ল্যাঙ্গারকে টেলিভিশনের পর্দায় দেখেননি, এমন ক্রিকেটভক্ত খুব কমই আছেন। তার আরেক পরিচয়, তিনি ভারতীয় ক্রিকেটার স্টুয়ার্ট বিনির স্ত্রী। স্টার স্পোর্টসের সাথে চুক্তিবদ্ধ এই সফল উপস্থাপিকার ক্যারিয়ার শুরু হয় ২০১০ সালে 'ফুটবল ক্যাফে' নামক অনুষ্ঠান সঞ্চালনার মধ্যে দিয়ে। ২০১১ ক্রিকেট বিশ্বকাপে তার সরব উপস্থিতি তার ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করে। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে মায়ান্তি যেন ভারতীয় ক্রিকেটেরই এক গুরুত্বপূর্ণ অংশ।

 

জয়নব আব্বাস 

বর্তমান সময়ে যতজন ক্রিকেট উপস্থাপিকা দর্শকমহলে ঝড় তুলেছেন, তাদের মধ্যে উপরের দিকে অবস্থান এই পাক সুন্দরীর। হালকা পাতলা গড়নের সদা হাস্যজ্বল জয়নব পাকিস্তান সুপার লীগের মধ্যে দিয়ে আলোচনায় আসেন। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে তিনি খুব ভালভাবে ক্রিকেটবিশ্বের নজর কাড়তে সমর্থ হন যা তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে উল্লেখযোগ্য। 

 

আর্চনা বিজয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ তথা আইপিএল এর কথা উঠবে আর সেখানে হোস্ট হিসেবে আর্চনা বিজয়ার নাম উঠে আসবেনা, সেটি হবার নয়। কলকাতার এই গ্ল্যামারগার্ল বঙ্গসুন্দরী আইপিএলে সঞ্চালনার পাশাপাশি মডেল হিসেবেও বেশ সুনাম কুড়িয়েছেন। তার যাত্রাটা অবশ্য ২০০৪ সালে একটি টেলিভিশন শো তে মডেল হিসেবে শুরু হয়। এরপর ধীরে ধীরে সঞ্চালনায় স্বমহিমায় নিজের আসন গড়ে নিতে সক্ষম হন। জনপ্রিয় চ্যানেল 'নিও স্পোর্টস' এর সঙ্গেও প্রথমবারের মতো চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। 

 

শিবানি দান্ডেকার

গায়িকা, অভিনেত্রী, মডেল। এসব পরিচয়কে ছাপিয়ে তিনি সমাদৃত হয়েছেন একজন জনপ্রিয় উপস্থাপিকা হিসেবে। রাতারাতি দর্শকপ্রিয় হয়ে ওঠা শিবানি আইপিএলে চুক্তিবদ্ধ হওয়ার পূর্বে কাজ করেছেন আমেরিকান একটি টেলিভিশন চ্যানেলে সংবাদ পাঠক হিসেবে। বহুমুখী প্রতিভার অধিকারী এই গ্ল্যামারগার্ল বর্তমানে মডেলিং নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। 

 

রিধিমা পাঠক 

আবুধাবিতে চলমান টি টেন লীগ যদি আপনি নিয়মিত দেখে থাকেন, তাহলে রিধিমা পাঠক আপনার নজরে নিশ্চয়ই পড়বে। মিষ্টি কন্ঠের সদা হাস্যময় এই উপস্থাপিকা পুনে বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং শেষ করে আমেরিকান কর্পোরেটে বিশ্লেষক হিসেবে কাজ শুরু করেছিলেন। এর পাশাপাশি মডেলিংয়েও তিনি সমান পারদর্শী। তার ক্যারিয়ার বিশ্লেষণ করলে দেখা যায়, ২০১৯ সাল অবদি তিনি ফ্যাশন, বিবাহ, খেলাধুলা এবং কর্পোরেট ইভেন্টগুলিতে ৫০০ টিরও বেশি লাইভ শো কভার করেছেন! ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ কভার করার মধ্যে দিয়ে জয়নব আব্বাসের সাথে তিনিও আলোচনার কেন্দ্রবিন্দুতে আসেন। 

 

রাও রচেল

২০১২ সালে 'মিস ইন্ডিয়া' খেতাবে ভূষিত হওয়া অনিন্দ্য সুন্দরী এই মডেল দর্শকমহলে বেশ জনপ্রিয় হয়েছেন 'দ্য কপিল শর্মা শো' তে 'লটারি' চরিত্রে অভিনয় করার মাধ্যমে। ইলেকট্রনিক মিডিয়ার ওপর বি.এস.সি ডিগ্রী অর্জন করা রচেল আইপিএলের জনপ্রিয় মুখ। এছাড়া বিভিন্ন সময় তাকে ক্রিকেট টুর্নামেন্টগুলোতে সফলতার সাথে উপস্থাপনা করতে দেখা যায়।

 

 

  • ট্যাগস

এ বিভাগের আরও নিউজ

সর্বাধিক আইপিএল মাতানো ভিনদেশী পঞ্চপাণ্ডব

মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১, সকাল ১১:৩৮

হাম্মদ আশিক সৈকতঃ আইপিএলকে বলা হয় বিশ্বের সবথেকে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ট্যুর্নামেন্ট। জনপ্রিয় হবেই বা না কেন? বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটাররা মুখিয়ে থাকেন আইপিএলে ম্যাচ খেলার জন্য। এতে

তাসকিন এবং বাংলাদেশ ক্রিকেটের আক্ষেপ

শনিবার, ০৩ এপ্রিল ২০২১, দুপুর ১:০৬

আরিফুল হক বিজয়ঃ বাংলাদেশের ক্রিকেটে গতির ঝড়টা শুরু হয়েছিলো গোলাম নওশের প্রিন্সকে দিয়ে। এরপর ধুমকেতুর মতো আগমন মাশরাফী বিন মোর্ত্তজার। দুরন্ত গতিতে বিরতিহীন ছুটতে গিয়ে লাইনচ্যুত হয়ে

রকিবুল হাসান এবং একটি 'জয় বাংলা' ব্যাটের গল্প

মঙ্গলবার, ৩০ মার্চ ২০২১, সকাল ১০:০৯

মুহাম্মদ আশিক সৈকতঃ ১৯৭১ সালের ২৫ ফেব্রুয়ারি। রুম নম্বর ৭০৭, হোটেল পূর্বাণী। ওপেনার রকিবুল হাসান বসে বসে ভাবছেন আগামীকালের ম্যাচে সুযোগ পাবেন কিনা। উল্লেখ্য, ঢাকায় সেসময় খেলতে এসেছ

পাকিস্তানের দক্ষিন আফ্রিকা সফর, ২০২১

দক্ষিন আফ্রিকা  পাকিস্তান

১৪ এপ্রিল ২০২১, সন্ধ্যা ৬:৩০

আইপিএল, ২০২১

সানরাইজার্স হাইদ্রাবাদ  ব্যাঙ্গালুরো

১৪ এপ্রিল ২০২১, রাত ৮টা

আইপিএল, ২০২১

রাজস্থান রয়েলস  দিল্লী ক্যাপিটালস

১৫ এপ্রিল ২০২১, রাত ৮টা

পাকিস্তানের দক্ষিন আফ্রিকা সফর, ২০২১

দক্ষিন আফ্রিকা  পাকিস্তান

১৬ এপ্রিল ২০২১, সন্ধ্যা ৬:৩০

আইপিএল, ২০২১

পাঞ্জাব কিংস  চেন্নাই সুপার কিংস

১৬ এপ্রিল ২০২১, রাত ৮টা

আইপিএল, ২০২১

দিল্লী ক্যাপিটালস উইকেটে জয়ী

২য় ম্যাচ, মুম্বাই

পাকিস্তানের দক্ষিন আফ্রিকা সফর, ২০২১

পাকিস্তান উইকেটে জয়ী

১ম টি-টুয়েন্টি, জোহানসবার্গ

আইপিএল, ২০২১

ব্যাঙ্গালুরো উইকেটে জয়ী

১ম ম্যাচ, চেন্নাই

পাকিস্তানের দক্ষিন আফ্রিকা সফর, ২০২১

পাকিস্তান ২৮ রানে জয়ী

৩য় ওয়ানডে, সেঞ্চুরিয়ান

পাকিস্তানের দক্ষিন আফ্রিকা সফর, ২০২১

দক্ষিন আফ্রিকা ১৭ রানে জয়ী

২য় ওয়ানডে, জোহানসবার্গ

আইপিএল, ২০২১

৯ এপ্রিল ২০২১ -  ৩০ মে ২০২১

পাকিস্তানের দক্ষিন আফ্রিকা সফর, ২০২১

২ এপ্রিল ২০২১ -  ১৬ এপ্রিল ২০২১