প্রচ্ছদ / ও.ইন্ডিজ সফরের দল ঘোষণা শ্রীলঙ্কার

করোনা বিরতি কাটিয়ে দ.আফ্রিকা সফর দিয়ে আন্তজার্তিক ক্রিকেটে ফিরেছে শ্রীলঙ্কা। এদিকে ও.ইন্ডিজ দল সবার আগে ইংল্যান্ড সফর দিয়ে আন্তজার্তিক ক্রিকেটে ফিরলেও লঙ্কা সিরিজ দিয়েই ঘরের মাঠে ফেরাতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট।


এই সিরিজকে সামনে রেখে দাসুন শানাকাকে টি-টোয়েন্টি অধিনায়ক করে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। নিয়মিত অধিনায়ক মালিঙ্গার অনুপস্থিতিতে শানাকাই দলকে নেতৃত্ব দিবেন। এর আগে মালিঙ্গার অনুপস্থিতিতে ২০১৯ সালে টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ছিলেন শানাকা।


সফরকে সামনে রেখে ইতিমধ্যেই টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা। কদিন আগেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে বিদায় জানানো লঙ্কানদের নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গা থাকছেন না এই সফরে।

  
ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি কুশাল মেন্ডিস, অভিষ্কা ফার্নান্দো ও ইসুরু উদানার। পাথুম নিশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, আশেন বান্দারা ও দিলশান মদুশাঙ্কা জায়গা পেয়েছেন স্কোয়াডে। চোট কাটিয়ে দলে ফিরেছেন ওয়ানডে অধিনায়ক দিমুথ করুণারত্নে। দলে রয়েছেন অভিজ্ঞ ম্যাথিউজ, চান্দিমালরা।


ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ মার্চ থেকে। ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে ১০ মার্চ। সফরে স্বাগতিকদের বিপক্ষে  দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে অংশ নিবে শ্রীলঙ্কা।


শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড : দিমুথ করুণারত্নে (ওয়ানডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টোয়েন্টি অধিনায়ক), দীনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দানুশকা গুণাথিলাকা, পাথুম নিশাঙ্কা, নিরোশান ডিকভেলা, ওসাদা ফার্নান্দো, কামিন্দু মেন্ডিস, আশেন বান্দারা, থিসারা পেরেরা, রমেশ থারিন্দ মেন্ডিস, বানিন্দু হাসারাঙ্গা, দুশমান্থা চামিরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, অসিথ ফার্নান্দো, দিলশান মদুশাঙ্কা, লাকশান সান্দাকান, এবং অকিলা ধনঞ্জয়া।


-নট আউট/টিএ 

  • ট্যাগস

এ বিভাগের আরও নিউজ

দেশের প্রয়োজনে পিএসএলকে গেইলের বিদায়

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৭:২৫

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরে মাত্র দুই ম্যাচ খেলেই থেকে বিদায় নিলেন ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। ঘরের মাটিতে আসন্ন লঙ্কা সিরিজকে সামনে রেখে ও.ই

'৩' দিনের মাথায় পদত্যাগ করলেন চামিন্দা ভাস

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, বিকাল ৫:১৩

নট আউট ডেস্কঃ ডেভিড সাকেরের পদত্যাগের পর সাবেক বিশ্বকাপ জয়ী পেসার চামিন্দা ভাসকে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তবে দায়িত্ব পাওয়ার মাত্র তিন দিনের

ভারতে বিশ্বকাপ খেলতে চায় পাকিস্তান

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, দুপুর ১২:১০

নট আউট ডেস্কঃ রাজনৈতিক দ্বন্ধে দীর্ঘদিন ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ গড়ায় না বাইশ গজে। তাই দু'দলের ক্রিকেটীয় উত্তাপ ছড়ায় শুধুমাত্র আইসিসির বৈশ্বিক কোন টুর্নামেন্টে। এবার সেখা

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড  কোটা গ্ল্যাডিয়েটরস

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড  অস্ট্রেলিয়া

৩ মার্চ ২০২১, দুপুর ১২ টা

পিসিএল, ২০২১

করাচি কিংস  পেশোয়ার জালমী

পিসিএল, ২০২১

কোটা গ্ল্যাডিয়েটরস  মূলতান সুলতানস

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

ভারত  ইংল্যান্ড

৪ মার্চ ২০২১, সকাল ১০টা

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৮ম ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

মূলতান সুলতানস উইকেটে জয়ী

৭ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

নিউজিল্যান্ড রানে জয়ী

২য় টি-টুয়েন্টি, ডুনেডিন

পিসিএল, ২০২১

ইসলামাবাদ ইউনাইটেড উইকেটে জয়ী

৬ষ্ঠ ম্যাচ, করাচি

পিসিএল, ২০২১

পেশোয়ার জালমী উইকেটে জয়ী

৫ম ম্যাচ, করাচি

অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর, ২০২১

২২ ফেব্রুয়ারি ২০২১ -  ৭ মার্চ ২০২১

পিসিএল, ২০২১

২০ ফেব্রুয়ারি ২০২১ -  ২২ মার্চ ২০২১

ইংল্যান্ডের ভারত সফর, ২০২১

৫ ফেব্রুয়ারি ২০২১ -  ২৮ মার্চ ২০২১